কলেজের দিনগুলো
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

কলেজের দিনগুলো ফিরে কি আর আসে ,
বন্ধু আর বান্ধবীদের মুখগুলো যেন ভাসে !
স্মৃতিপটের চালচিত্রে ওরাই সজীব রেখা ,
দুঃখ বড়ই হয় যখন পাই না ওদের দেখা ।

মুঠোফোনের নম্বরে তবু তোদের ভরে নেব ,
বন্ধু তোদের অশ্রুধারায় আজকে বিদায় দেব ।
হোয়াটসএপে আইএমও তে থাকিস রে অনলাইন,
শেষের আবার শুরু আছে এটাই হল আইন ।

স্যার আর ম্যাডামদের ও বিদায় জানিয়ে যাই ,
ফেসবুকেতে করব শেয়ার লাইক যেন পাই ;
চোখের সামনে বন্ধ হল কলেজের মেনগেট ,
ছেড়ে গেল গোটা কলেজ আর কলেজমেট !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।